দূরের কোন কম্পিউটারের সমস্যার সমাধান করুন এবার ঘরে বসেই

কম্পিউটারের সমস্যার সমাধান, টিমভিউয়ার সফটওয়্যার, টিমভিউয়ার সফটওয়্যার ডাউনলোড, ইউজার আইডি, পাসওয়ার্ড, টিমভিউয়ার অ্যাপ

কম্পিউটারের যেকোন ধরনের সমস্যার সমাধান যে ঐ কম্পিউটারের সামনে বসেই করতে হবে, তা কিন্তু নয়। মনে করুন আপনার কোন বন্ধু, সহকর্মী কিংবা পরিচিত কোন ব্যাক্তির কম্পিউটারে কোন সমস্যা হয়েছে। আপনি দূরে কোথাও আছেন, ভাবছেন এখন সমাধান কীভাবে করবেন?

এক্ষেত্রে যার কম্পিউটার বা ল্যাপটপে সমস্যা হয়েছে তাকে বলুন, টিমভিউয়ার নামের সফটওয়্যারটি অনলাইন থেকে ডাউনলোড দিয়ে ইনস্টল করে নিতে। টিমভিউয়ারের ওয়েবসাইট থেকে এই সফটওয়্যারটি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। সফটওয়্যারটি ডাউনলোড করার ঠিকানা- www.teamviewer.com

টিমভিউয়ার সফটওয়্যারটি ডাউনলোড করা শেষ হলে প্রথমে সফটওয়্যারটি ইনস্টল করে নিতে বলুন। আবার ইনস্টল না করেও রান ওয়ান টাইম ইউজ অনলি নির্বাচন করে টিমভিউয়ার সফটওয়্যারটি চালু করা যায়। এরপরই ব্যবহারকারীর জন্য একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেখাবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড সংগ্রহ করতে বলুন।

এরপর আপনার ল্যাপটপ বা কম্পিউটারও টিমভিউয়ার সফটওয়্যারটি চালু করুন। চালু করার পরই একটি ডায়ালগ বক্স দেখাবে, যেখানে ঐ কম্পিউটার থেকে যে ইউজার আইডি সংগ্রহ করতে বলেছিলেন, তা লিখে কানেক্ট টু পার্টনার এ ক্লিক করুন। তারপর যে পাসওয়ার্ড সংগ্রহ করতে বলেছিলেন, সেই পাসওয়ার্ড দিয়ে কানেক্ট-এ ক্লিক করুন।

এবার দেখুন আপনার কম্পিউটারের পর্দায় দূরের সেই কম্পিউটারের স্ক্রিন দেখাবে। এখন খুব সহজেই আপনার কম্পিউটারে বসেই, দূরের ঐ কম্পিউটার নিয়ন্ত্রণ এবং সমস্যার সমাধান করতে পারবেন। স্মার্টফোনের জন্যও রয়েছে টিমভিউয়ার অ্যাপ।

Tags: , , , ,

Related posts

Leave a Comment

Leave a Reply

Your email address will not be published.




Top