কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং প্রশিক্ষণ কোর্স ঝিনাইদাহ, খুলনা, বাংলাদেশ।

কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিংঃ

বর্তমান যুগ কম্পিউটারের যুগ। কম্পিউটার মানুষের কাজের গতিকে বাড়িয়ে দিয়েছে বহু গুণে। বর্তমানে এমন কোন ক্ষেত্র নেই যেখানে কম্পিউটার ব্যবহৃত হয়না। এজন্য পরীক্ষার পরবর্তী সময়টা শিক্ষার্থীরা চাইলেই স্বল্পমেয়াদি কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং কোর্সে অংশ গ্রহণ করতে পারে। চাকুরী বাজারের সাথে বর্তমানে আমাদের শিক্ষা ব্যবস্থার কোন বাস্তব মিল নেই। যে কারণে শিক্ষা জীবন শেষ করার পর অনেক ছেলে মেয়েরা বেকার জীবনের গ্লানি নিয়ে সময় কাটায়।

অথচ একটু সচেতন হলেই উপযুক্ত এবং মানসম্মত কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে বেকার জীবনের গ্লানি দূর করা সম্ভব। কম্পিউটারের যে কোর্স গুলো খুব সহজে একজন মানুষকে কর্মক্ষম করে তুলতে পারে তার মধ্যে কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং প্রশিক্ষণ কোর্সটি অন্যতম।  কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং প্রশিক্ষণ কোর্সটি শেষ করার পর একজন ব্যক্তি যেকোন পেশায় কাজ করতে পারে। বর্তমান সরকার সমগ্র দেশটাকে কম্পিউটার নেটওয়ার্কিং এর আওতায় নিয়ে এসেছে। এজন্য কম্পিউটার শিক্ষার কোন বিকল্প নেই।

কেন আপনি কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং শিখবেন?

  • বর্তমান যুগে কম্পিউটারের ব্যবহার দিন দিন বেড়েই চলছে।
  • চাকুরী ছাড়াও সবক্ষেত্রেই কম্পিউটার শিক্ষায় শিক্ষিতরা ব্যক্তিরা অগ্রাধিকার পায়।
  • ব্যবসা বাণিজ্য পরিচালনার ক্ষেত্রে কম্পিউটার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • বিভিন্ন কোম্পানি ও ব্যবসা প্রতিষ্ঠানে কম্পিউটার টেকনেশিয়ান এর চাহিদা রয়েছে।
  • নিজের কর্মসংস্থানের জন্যও প্রয়োজন কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং।
  • স্বল্পমেয়াদি কোর্স কিন্তু নিশ্চিত আয় করার সুযোগ।
  • কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং জানা থাকলে সহজে চাকুরী পাওয়া যায়।
  • কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং ব্যবসা দিতে চাইলেও খুব বেশি পুঁজি দরকার হয়না।
কাজেই একটু ভাবুন, কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং প্রশিক্ষণ কোর্সটি করা উচিত না বেকার বসে থাকা উচিত।

কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং প্রশিক্ষণ কোর্সটির মাধ্যমে যুব সমাজকে কম্পিউটার শিক্ষায় একধাপ এগিয়ে নেওয়ার জন্য আইটিস্কিলআপ ইন্সটিটিউট এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে নজির বিহীন উন্নয়ন ঘটিয়ে আইটিস্কিলআপ ইন্সটিটিউট সকলের চেয়ে একধাপ এগিয়ে। আমাদের দেশে কম্পিউটার প্রশিক্ষণ দেওয়ার জন্য একাধিক কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার রয়েছে। বর্তমানে আমাদের দেশের ছেলে মেয়েরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেওয়ার পর কম্পিউটার প্রশিক্ষণ নেওয়ার জন্য বিভিন্ন কম্পিউটার ট্রেনিং সেন্টারে ভর্তি হন।

কিন্তু এর মধ্যে এক শ্রেণীর কিছু কম্পিউটার ট্রেনিং সেন্টার রয়েছে যারা কম্পিউটার প্রশিক্ষণের নামে হাতিয়ে নিচ্ছে প্রতি কোর্স থেকে নিদিষ্ট পরমাণ প্রশিক্ষণ ফি। এইসব কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিবেশ ও অভিজ্ঞ শিক্ষকের অভাব রয়েছে। যার কারনে যুব সমাজ উপযুক্ত ও মানসম্মত প্রশিক্ষণ গ্রহণ করতে পারছে না। শুধুমাত্র বিভিন্ন রঙ বেরঙের লিফলেট দিয়ে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের আকৃষ্ট করছে এই সব কম্পিউটার ট্রেনিং সেন্টার গুলো। অতএব কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং কোর্সটি করার পূর্বে দেখে শুনে গুণগত ও মানসম্মত কোন কম্পিউটার ট্রেনিং সেন্টার থেকে প্রশিক্ষণ গ্রহণ করাই ভাল।

কোর্সটিতে অংশগ্রহণ কারীরা যেসকল সুবিধা সমূহ পাবেনঃ

  • প্রতিদিনের লেকচার, সীট আকারে প্রদান করা হবে।
  • প্রতিটি ক্লাস শেষে ক্লাসটির প্রেজেন্টেশন দিয়ে দেওয়া হবে।
  • কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং উপর কিছু বাংলা ভিডিও টিউটোরিয়াল প্রদান করা হবে।
  • কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং এর রিয়েল লাইফ প্রজেক্টে অংশ গ্রহণের সুবিধা পাবে।
  • কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং এর কাজ প্রাকটিস করার জন্য প্রয়োজনীয় সোর্স ফাইল দিয়ে দেওয়া হবে।
  • প্রফেশনাল কম্পিউটার হার্ডওয়্যার অ্যান্ড ট্রাবলসুটিং টেকনেশিয়ানদের মাধ্যমে ট্রেনিং দেওয়া হবে।

কোর্সের সময়সীমাঃ

কোর্সের মোট সময় দেড় মাস এর মধ্যে এক মাসের প্রশিক্ষণ এবং ১৫ দিনের রিয়েল লাইফ প্রজেক্ট।

প্রশিক্ষণ ফিঃ

৩,০০০ টাকা রেজিস্ট্রেশন ফি সহ মোট কোর্স ফি ৪,৫০০ টাকা। এককালীন যারা ৪,৫০০ টাকা দিতে না পারবে তাদের জন্য দুইটি ইন্সটলমেন্টে দেওয়ার সুযোগ রয়েছে। প্রথম ইন্সটলমেন্টে রেজিস্ট্রেশন ফি ৩,০০০ টাকা এবং পরবর্তি মাসে কোর্স ফি ১,৫০০ টাকা দিতে হবে।

ভর্তি এবং রেজিস্ট্রেশনের নিয়মঃ

কোর্সটিতে অংশগ্রহণ করতে ইচ্ছুক ব্যাক্তিদের অনলাইন অথবা মোবাইল এর মাধ্যমে এডমিনিস্ট্রেশন বিভাগে রেজিস্ট্রেশন করতে হবে। অনলাইন অথবা মোবাইল এর মাধ্যমে রেজিস্ট্রেশন সফল হওয়ার পর আমাদের এডমিনিস্ট্রেশন থেকে ফোন করে বিস্তারিত জানান হবে। কোর্সের প্রথম ক্লাশের দিন অবশ্যই উল্লেখিত রেজিস্ট্রেশন ফি সহ অংশগ্রহন করতে হবে।

Top