জীবনকে সহজ করতে গুগল ম্যাপের সুবিধা গুলো জেনে নিন

গুগল ম্যাপ, গুগল ম্যাপের সুবিধা, গুগল ম্যাপের সার্চ বার, অফলাইন গুগল ম্যাপ

গুগল ম্যাপ শুধুমাত্র মানচিত্র দেখায় না, কিভাবে কোথায় যেতে হবে সেই সব নির্দেশনাও দেয়। সঠিকভাবে গুগল ম্যাপ ব্যবহার করতে জানলে এর থেকে অনেক সুবিধা পাওয়া সম্ভব।

১। গুগল ম্যাপে আপনার বাসস্থান ও কাজের অবস্থান উল্লেখ করে দিন। এর ফলে আপনার কর্মক্ষেত্রে যাওয়া এবং কাজ শেষে বাড়ি ফেরার সময় গুগল ম্যাপ আপনাকে খুব সহজেই পথ চিনিয়ে দেবে।

২। গুগল ম্যাপে আপনার পছন্দের জায়গা গুলো সেভ বা সংরক্ষণ  করে রাখুন। এর ফলে  দ্রুত সেই সব জায়গায় যাওয়ার রাস্তা দেখাবে।

৩। গুগল ম্যাপের সার্চ বার থেকে খুব সহজেই বন্ধুদের অবস্থান খুঁজে নিতে পারবেন। এজন্য অবশ্য ফোন নম্বর তালিকায় নম্বর গুলো যোগ করতে হবে। সেই বন্ধুর ঠিকানা যদি গুগল ম্যাপে সংরক্ষণ করা থাকে এবং আপনার তা দেখার অনুমতি থাকে তাহলে গুগল ম্যাপ আপনাকে তা দেখিয়ে দেবে।

৪। মধ্যাহ্ন ভোজে আপনি কি খাবেন যদি তা নিশ্চিত না হন তাহলে সার্চে ক্লিক করে Explore Nearby নির্বাচন করুন। আপনার চারপাশের বিভিন্ন রেস্তোরাঁ ও সেগুলোর পর্যালোচনাসহ দেখাবে।

৫। ব্যক্তিগত গাড়ি না থাকলেও অচেনা শহরে বিপদের হাত থেকে রক্ষা করবে গুগল ম্যাপ। খুব সহজেই আপনাকে কাছের বাসস্ট্যান্ড ও রাস্তা দেখিয়ে দেবে।

৬। সবচেয়ে বড় সুবিধা হল, আপনি হয়তো এমন একটি জায়গায় যাচ্ছেন যেখানে ইন্টারনেট সংযোগ নেই। সেখানে যাওয়ার পূর্বে আপনি অফলাইন গুগল ম্যাপ নামিয়ে নিন। এরপর সেই এলাকায় আপনার প্রয়োজন অনুযায়ী রাস্তা দেখাবে গুগল ম্যাপস, এক্ষেত্রে কোন প্রকার ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না। সূত্রঃ ডিজিটাল ট্রেন্ডস

Tags: , , , , ,

Related posts

Leave a Comment

Leave a Reply

Your email address will not be published.




Top